Thu, 18 Oct, 2018
 
logo
 

দ্রব্যমূল্যের উর্ধ্বগতি: সিন্ডিকেট ব্যবসায়ীদের শাস্তির দাবি সিপিবি-বাসদের

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: বৃষ্টি উপেক্ষা করে দ্রব্যর মূল্য বৃদ্ধির জন্য দায়ী মুনাফাখোর সিন্ডিকেট ব্যবসায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে মানববন্ধন করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের নারায়ণগঞ্জ জেলা শাখা ।

মঙ্গলবার (২২ মে) বেলা ১১টায় সময় নগরীর বঙ্গবন্ধু সড়কে অবস্থিত প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে দল দুইটির নারায়ণগঞ্জ জেলা শাখার নেতাকর্মীরা। এসময় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ করার জোর দাবি জানানো হয়।
সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির নারায়ণগঞ্জ জেলার সভাপতি হাফিজুল ইসলাম। বক্তব্য রাখেন বাসদ নারায়ণগঞ্জ জেলা ফোরামের সদস্য আবু নাঈম খান বিপ্লব, গণসংহতি আন্দোলনের নারায়ণগঞ্জ জেলার সমন্বযকারী তরিকুল সুজন, সিপিবি নেতা বিমল কান্তি দাস, আব্দুল হাই শরীফ, দুলাল সাহা, ইকবাল হোসেন, বাসদ নেতা সেলিম মাহমুদ, জাহাঙ্গীর আলম গোলক, এম.এ. মিল্টন।

দ্রব্যমূল্যের উর্ধ্বগতি: সিন্ডিকেট ব্যবসায়ীদের শাস্তির দাবি সিপিবি-বাসদের
নেতৃবৃন্দ বলেন, রমজান মাস আসলে হু হু করে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বাড়তে থাকে, এটা যেন দেখভাল করার কেউ নেই। এবারও রমজানকে কেন্দ্র করে ভোজ্য তেল, ছোলা, পেয়াঁজ, লবন, বয়লার মুরগী, শাক-সব্জীসহ নিত্যপণ্যের দাম ২০% থেকে ৫০% বেড়েছে। আন্তর্জাতিক বাজারে দাম কম হওয়ার পরও আমদানি করা পণ্যের দাম বেড়েছে। প্রয়োজনীয় পণ্য সামগ্রীর পর্যাপ্ত মজুত থাকার পরও দাম বাড়ছে। সরকার ও ব্যবসায়ী নেতারা যৌথভাবে ঘোষণা দেয় মজুত পর্যাপ্ত, দাম বাড়বে না। বাজারে দেখা যায় দাম বেড়েছে। সরকার দাম নিয়ন্ত্রনে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। দাম বৃদ্ধির ক্ষেত্রে পত্র-পত্রিকায় সিন্ডিকেটের কথা এসেছে, কিন্তু সরকার কোন পদক্ষেপ নেয়নি। দাম নিয়ন্ত্রণে সরকার টিসিবি-কে কাজে লাগাতে পারেনি।
নেতৃবৃন্দ দাম নিয়ন্ত্রণে অসাধু মজুতদার, মুনাফাখোর সিন্ডিকেট ব্যবসায়ীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি এবং টিসিবিকে সক্রিয় করাসহ কার্যকর কঠোর পদক্ষেপ নিয়ে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম সাধারণ মানুষের নাগালের মধ্যে নিয়ে আসার দাবি করেন।

সর্বশেষ সংবাদ শিরোনাম