Thu, 20 Sep, 2018
 
logo
 

সেলিম ওসমানের ঘোষণায় সেন্ট্রাল খেয়াঘাটে ৫টি ট্রলারে ফ্রি পারাপার শুরু

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সেন্ট্রাল খেয়াঘাটে অনিয়ম ও নৌকার মাঝিদের অতিরিক্ত ভাড়া আদায়ের সংবাদ প্রকাশের পর মঙ্গলবার (২০মার্চ) বিকেলে সরেজমিনে সেন্ট্রাল খেয়াঘাটে উপস্থিত হয়ে সাধারণ যাত্রীদের পারাপারে সুবিধার্থে ৫টি ট্রলার সম্পূর্ন ভাবে ফ্রি করে দিয়েছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান।


তিনি এর আগে ২০১৪ সালের ১৬ ডিসেম্বর থেকে ব্যক্তিগত উদ্যোগে বন্দর খেয়াঘাটি দিয়ে যাত্রী পারাপার সম্পূর্ন টোল ফ্রি করে দিয়েছেন। এমপির ঘোষণার পর পরই ৫টি ট্রলার দিয়ে ফ্রি যাত্রী পারাপার শুরু করা হয়। যার ফলে ঘাটে থাকা ১০টি ট্রলারের মধ্যে এখন থেকে ৫টি ট্রলার দিয়ে ২ টাকা ভাড়া এবং অপরদিকে ৫টি ট্রলার দিয়ে সম্পূর্ন ফ্রি যাত্রী পারাপার করা হবে। অপরদিকে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা নৌকার ভাড়া কোন অবস্থায় ৩ টাকার বেশি নেওয়া যাবে না বলেও কঠোর নির্দেশ দিয়েছেন।


মঙ্গলবার বন্দর খেয়াঘাটে উপস্থিত হয়ে নৌকার মাঝিদের সাথে সংক্ষিপ্ত আলোচনা করেন তিনি। এ সময় মাঝিদের উদ্দেশ্যে তিনি বলেন, আমি জনগনের সুবিধার্থে বন্দর খেয়াঘাটটি টোল ফ্রি করে দিয়েছি। কিন্তু সরকারকে নিয়মিত ইজারার টাকার পরিশোধ করছি। আগে আপনারা ইজারাদারকে নৌকা প্রতি প্রতিদিন ৩০টাকা করে টোল দিতেন। সেটাও আপনাদের মওকুফ করে দেওয়া হয়েছে। কথা ছিল আপনারা ২ টাকার বেশি যাত্রীদের কাছ থেকে ভাড়া নিবেন না। কিন্তু আপনারা সেই কথা রাখেন নাই। আপনারা সাধারণ মানুষের উপর মানুষের উপর জুলুম করছেন। নেতা হওয়ার জন্য ৩০ হাজার টাকা নিয়ে নৌকা নামাবেন, জুয়ার বোর্ড চালাবেন, এটা হতে পারে না। এই টাকা কে নেয়, নাম বলেন। সে যেই হোক না কেন, তাকে ছাড় দেয়া হবে না। মানুষকে সেবা দিতে নৌকা চালাবেন জুলুম করার জন্য নয়। আর যদি নৌকার মাঝিরা সাধারণ মানুষের উপর জুলুম করেন তাহলে প্রয়োজনে ১০টি ট্রলারই ফ্রি চলাচল করবে।
সেলিম ওসমানের এ বক্তব্যের প্রেক্ষিতে মাঝিরা বলেন, আপনি যে সিন্ধান্ত দিবেন আমরা সেই সিন্ধান্ত মেনে নিব। তবে, আমরা আপনার সাথে কথা বলতে চাই। তাদের এ দাবির প্রেক্ষিতে সেলিম ওসমান আগামীকাল (বুধবার) আবার সেন্ট্রাল ঘাটে আসবেন বলে ঘোষণা দেন।


এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা জাতীয় পার্টির আহবায়ক আবু জাহের, নারায়ণগঞ্জ সদর থানা ওসি কামরুল ইসলাম, বন্দর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহীন মন্ডল, নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নেওয়াজ সহ অন্যান্যরা।

সর্বশেষ সংবাদ শিরোনাম