Wed, 26 Sep, 2018
 
logo
 

নারীকে নারী নয়, মানুষ হিসেবে ভাবতে হবে: মেয়র আইভী

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশ হিসেবে বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। এই উন্নয়নের ধারাবাহিকতা অক্ষুন্ন রাখতে এবং দেশকে আরো সামনের দিকে এগিয়ে নিতে নারীর অংশগ্রহণ জরুরি।

নারীদের উদ্দেশ্যে তিনি বলেন, নিজেকে নারী নয় বরং মানুষ হিসেবে ভাবতে হবে। বাংলাদেশের প্রতিটি ঘরে যদি নারী-পুরুষ এক সাথে কাজ করে তাহলে আমরা খুব তাড়াতাড়ি উন্নত দেশে পরিণত হবো।

 

সোমবার ১৯ মার্চ সকালে নগরভবনের মিলনায়তনে নগরের বিভিন্ন নিম্ন আয়ের বসতির দরিদ্র ও হত দরিদ্র নারী উদ্যোক্তাদের মাঝে সেলাই লাইভলীহুড সাপোর্ট (সেলাই মেশিন ও কাপড় ব্যবসার পণ্য) বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম, নারায়ণগঞ্জ কর্তৃক আয়োজিত এ অনুষ্ঠানে নারী নেতৃত্বের বিকাশের ওপর গুরুত্ব আরোপ করে মেয়র আইভী বলেন, নারীরা সারাদিন হাজারো কাজ করে; কিন্তু নিজেদের অধিকারের ব্যাপারে সামান্যতম সচেতনতা বোধটুকু নারীদের মাঝে নেই। সচেতন নারীর মাধ্যমে পুরো দেশ ও জাতির সমৃদ্ধি সম্ভব।

 

তিনি ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রম নারায়ণগঞ্জ এর কার্যক্রমের অগ্রগতি সম্পর্কে অবহিত হন এবং প্রোগ্রামের প্রশংসা করে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-১ আফসানা আফরোজ বিভা, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান সমাজকল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা কে এম ফরিদুল মিরাজ, ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম এর আঞ্চলিক সমন্বয়কারী আসাদুজ্জামান, ব্র্যাকের জেলা সরকার হাসান ওয়াইজ, ব্র্যাক মানসী প্রোগ্রামের রিজিওনাল ম্যানেজার চিত্তরঞ্জন হালদার প্রমুখ।

সর্বশেষ সংবাদ শিরোনাম