Sat, 23 Jun, 2018
 
logo
 

না.গঞ্জে রাশেদ খান মেনন ‘তরুণ প্রজন্মকে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: বাংলাদেশের ৩৫ শতাংশ মানুষই তরুণ প্রজন্ম। তাদেরকে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলে দেশের উন্নয়নে কাজে লাগাতে হবে। পাশাপাশি মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে সকলকে নিয়ে সামাজিক, মানসিক ও রাজনৈতিক সচেতনতা বৃদ্ধি করার আহ্বান জানান সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী রাশেদ খান মেনন।



মঙ্গলবার (১৩ মার্চ) সকালে ইসদাইর ওসমানী পৌর স্টেডিয়ামে সমাজসেবা অধিদপ্তরের ঢাকা বিভাগীয় প্রতিষ্ঠানসমূহের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।
নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বি মিয়ার সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় সমাজ সেবা কার্যালয়ের পরিচালক তপন কুমার সাহা।
অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মোহাম্মদ বাদল, নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মো. ফারুক হোসেন, সমাজ সেবা অধিদপ্তরের নারায়ণগঞ্জ জেলা উপ-পরিচালক মো. হেলাল উদ্দীন ও নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসলিম জেবিন বিনতে শেখ।
মন্ত্রী রাশেদ খান মেনন আরো বলেন, বিভিন্ন সৈর শাসন আমলে বাংলাদেশ পিছিয়ে ছিলো। কিন্তু বর্তমান সরকারের আমলে এখন আর পিছিয়ে নেই নানা বাধা বিপত্তি অতিক্রম করে সামনের দিকে এগিয়ে যাচ্ছি।
তিনি আরো বলেন, ইতোমধ্যেই নারায়ণগঞ্জ জেলা প্রশাসন থেকে পথ শিশুদের আবাসনের প্রস্তাব পাঠিয়েছেন। আমি চেষ্টা করবো, এই সেশনে যদি তা বাস্তবায়ন নাও করা যায়, তাহলে আগামী সেশনে বাস্তবায়নের করার চেষ্টা করবো। নারায়ণগঞ্জে কারাগারের ভিতরে গার্মেন্টসের চালু করতে জেলা প্রশাসনকে সহযোগীতা করায় সমাজসেবা অধিদপ্তরের সকল কর্মকর্তাদের আন্তরিক ভাবে ধন্যবাদ জানাচ্ছি।
নারায়ণগঞ্জ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মোহাম্মদ বাদল লাইভ নারায়ণগঞ্জকে বলেন, আমি ছোট বেলায় স্কাউটের সাথে সর্ম্পৃক্ত ছিলাম। তোলারাম কলেজে ভিপি থাকা কালিন সময়ে বিশ্ববিদ্যালয় ছাত্রদের স্কাউটের প্রতিষ্ঠাতা ছিলাম। আজ এই অনুষ্ঠানে এসে সেই পুরণো দিন গুলোর কথা মনে পরে গেছে।
তিনি আরো বলেন, নারায়ণগঞ্জের অতান্ত সুযোগ্য জেলা প্রশাসক। যার চিন্তায়, চেতনায় যে কর্মকান্ড আমাদের উপহার দিয়েছে, তাতে নারায়ণগঞ্জবাসীর কাছে তিনি স্মরণীয়, বরণীয় হয়ে থাকবে। তাই নারায়ণগঞ্জ-৫টি আসনের সাংসদসহ সকলেই তার কার্যক্রমে যুক্ত হতে এগিয়ে আসি। এসময় তিনি মন্ত্রীর সাফলতা কামনা করেন।
অতিরিক্ত পুলিশ সুপার মো. ফারুক হোসেন বলেন, সুষ্ঠ, সুন্দর জাতি গঠনের জন্য মানসিক বিকাশের প্রয়োজন। শিশু কিশোরদের মানসিক বিকাশে এ ধরণের অনুষ্ঠান বড় ভূমিকা রাখে। তাই মন্ত্রনালয়গুলো যাতে লেখা পড়ার পাশাপাশি এই ধরণের অনুষ্ঠানের জন্য শিক্ষা প্রতিষ্ঠান গুলোকে সহযোগীতা করে, তাহলে শিশু কিশোররা মাদক ও জঙ্গিবাদের থেকে দূরে থাকবে।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বি মিয়া বলেন, ভারতের মতো একটি বিশাল গণতান্ত্রীক রাষ্ট্র, যেখানে ১২০ কোটি মানুষ বসবাস করে। সেই দেশের প্রধানমন্ত্রীর শৈশব কাল পর্যাালোচনা করে দেখা যাবে, তিনি কত কঠিন পরিশ্রম করে আজকের এই অবস্থানে এসেছে। সেই কারণে সমাজ সেবার আওতায় যারা সরকারি শিশু পরিবারে আছে, তাদেরকে শুধু আমাদের স্বপ্ন দেখাতে হবে ‘যে স্বপ্ন তাদেরকে তারাবে, বিকশিত হবে।’
তিনি আরো বলেন, নারায়ণগঞ্জের আন্তঃবিভাগীয় কডিনেশন বাংলাদেশের মধ্যে হিংসানীয় অবস্থানে রয়েছে। যে যেই ক্যাডারের হোকনা কেন আমরা দেশের উন্নয়নে মিলে মিশে কাজ করে যাচ্ছি। আমাদের কোন প্রশাসনিক পরিচয় নেই, আমাদের পরিচয় হলো সরকারি কর্মকর্তা। সরকারের উন্নয়ন বাস্তবায়ন করাই আমাদের লক্ষ্য।

সর্বশেষ সংবাদ শিরোনাম