Wed, 12 Dec, 2018
 
logo
 

শাহরিয়াজ মাহমুদ শুভ্র হত্যার বিচারহীনতার ৬ মাস!

বিজ্ঞপ্তি: শনিবার দুপুর ২ টায় সদ্য প্রয়াত সাংবাদিক শাহরিয়াজ মাহমুদ শুভ্র’র কবরে বাংলাদেশ ছাত্র ফেডারেশন নারায়ণগঞ্জ জেলা পুষ্পস্তবক অর্পণ ও জিয়ারত করেন। এ সময় উপস্থিত ছিলেন শাহরিয়াজ মাহমুদ শুভ্র’র বাবা কামাল সিদ্দিকী, বাংলাদেশ ছাত্র ফেডারেশন নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক ইলিয়াস জামান, ফতুল্লা থানা ছাত্র ফেডারেশনের সম্পাদক সাকিব হোসেন হৃদয় সহ স্থানীয় নেতৃবৃন্দ।

উল্লেখ্য যে, বিগত ৮ সেপ্টেম্বর ২০১৮ শুভ্র বাসা থেকে নিখোঁজ হওয়ার ১০ তারিখে তার লাশ মর্গ থেকে সনাক্ত করা হয়। একটি ছিনতাই চক্র তাকে হত্যা করে বলে জানা যায়। পরবর্তীতে ডিবি পুলিশ ছিসনতাই চক্রটিকে মোবাইল ফোন ট্রেস করে ধরে ফেলে। তারা সকলেই শুভ্র হত্যার কথা স্বীকার করলেও পুলিশ এখন পর্যন্ত এই মামলার চার্জশীট দেয়নি। মামলার বিচার কার্য বিলম্বিত হলে ন্যায় বিচার পাবার আশঙ্কা থেকে যায়।
জেলা ছাত্র ফেডারেশনের সভাপতি একই প্রসঙ্গে বলেন, শুভ্রকে যারা হত্যা করেছে তারা চিহ্নিত সন্ত্রাসী। তারা পুলিশের কাছে অপরাধ স্বীকার করেছেন ইতিমধ্যেই। কিন্তু বিচার কাজ ঝুলে আছে আজ প্রায় ৬ মাস পর্যন্ত। আমরা মনে করি শুভ্র হত্যার বিচার যদি না হয় তাহলে নারায়ণগঞ্জ সারা দেশের কাছে একটি সন্ত্রাসের শহর বলে বিবেচিত হবে। আমরা তাই দ্রুতই এই মামলার চার্জশীট দাবী করছি।

সাধারণ সম্পাদক ইলিয়াস জামান বলেন, শুভ্র হত্যাকারীদের যদি কোন প্রকার ছাড় দেওয়া হয় তাহলে নারায়ণগঞ্জে আন্দোলনের বিষ্ফোরণ ঘটবে। আমরা একটি তরুণ মেধা, স্বপ্ন হত্যার বিচার চাই। শুভ্র নিরাপদ নারায়ণগঞ্জের দাবীতে আমাদের কাধে কাধ মিলিয়ে লড়াই সংগ্রাম করেছে। আমরা তার সেই সংগ্রামকে আব্যাহত রাখবো এবং শুভ্র হত্যার বিচার না হওয়া পর্যন্ত আমাদের লড়াই চলবে।

সর্বশেষ সংবাদ শিরোনাম