Fri, 21 Sep, 2018
 
logo
 

নানা আয়োজনের মধ্যে দিয়ে ভাষা সৈনিক শামসুজ্জোহার মৃত্যুবার্ষিকী পালিত

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: মঙ্গলবার ছিলো জাতির জনক বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর, ভাষা সৈনিক ও স্বাধীনতা পদকে (মরোণত্তর) ভুষিত প্রয়াত জননেতা একেএম শামসুজ্জোহার ৩১ তম মৃত্যুবার্ষিকী। দিনটি উপলক্ষে সারাদিন জুড়েই পালিত হয়েছে বিভিন্ন কর্মসূচী। সর্বস্তরের মানুষের উপস্থিতিতে প্রত্যেকটি কর্মসূচীই ছিল সরব।

মঙ্গলবার সকাল ১০টায় মাসদাইর কবর স্থানে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করার মাধ্যমে শুরু হয় সারাদিনব্যাপী কর্মসূচি। শ্রদ্ধা নিবেদন করেন মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, নারায়ণগঞ্জ শহর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন ভূইয়া সাজনু, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হক নিপু, নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছা সেবকলীগের সভাপতি জুয়েল হোসেন, জেলা ছাত্রলীগ সভাপতি সাফায়েত আলম সানি, মহানগর ছাত্রলীগের আহ্বায়ক হাবিবুর রহমান রিয়াদ, ফতুল্লা থানা ছাত্রলীগ সাধারন সম্পাদক এম এ মান্নান, যুবলীগ নেতা সাব্বির আহমেদ জুলহাস।
এদিকে মঙ্গলবার দুপুরে মরহুমের মেঝ ছেলে ও বিকেএমই সভাপতি একেএম সেলিম ওসমান এমপি’র নিজ অর্থায়নে নির্মিত বন্দর উপজেলার মুছাপুরস্থ একেএম সামসুজ্জোহা এম বি ইউনিয়ন হাই স্কুলে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

নানা আয়োজনের মধ্যে দিয়ে ভাষা সৈনিক শামসুজ্জোহার মৃত্যুবার্ষিকী পালিতনানা আয়োজনের মধ্যে দিয়ে ভাষা সৈনিক শামসুজ্জোহার মৃত্যুবার্ষিকী পালিত

বিকেলে মরহুমের চাষাঢ়াস্থ নিজ বাসভবন হীরা মহল সংলগ্ন জামে মসজিদে এই দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এতে পরিবারের পক্ষ থেকে মরহুমের মেঝ ছেলে ও বিকেএমই সভাপতি একেএম সেলিম ওসমান এমপি, ছোট ছেলে আওয়ামীলীগ নেতা একেএম শামীম ওসমান এমপি সকলের কাছে মরহুমের জন্য দোয়া কামনা করেন।
এসময় শামীম ওসমান বলেন, আমরা কাউকে দাওয়াত দেয়নি। ভালবাসার টানে সবাই এসেছে। আপনারা আমার বাবা মার জন্য দোয়া করবেন। আমরা এতিম। আমার বড় ভাই সেলিম ওসমান আমাদের অভিভাবক। আমরা এতিম হয়ে আপনাদের সকলের কাছে দোয়া ভিক্ষা চাই। আমাদের বাবা মায়ের জন্য আমার বড় ভাই নাসিম ওসমানের জন্য দোয়া ভিক্ষা দেন। আপনাদের দোয়ার আমাদের বাবা মা ও বড় ভাই বেহেশতে যাবে।  

নানা আয়োজনের মধ্যে দিয়ে ভাষা সৈনিক শামসুজ্জোহার মৃত্যুবার্ষিকী পালিত
দোয়া ও মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকা, সংরক্ষিত নারী আসনের সাংসদ এড. হোসনে আরা বাবলী, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল হাই, সাধারণ সম্পাদক অ্যাড. আবু হাসনাত শহীদ বাদল, সাংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. হাসান ফেরদৌস জুয়েল, ফতুল্লা থানা আওয়ামীলীগের সভাপতি ও কাশীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফুল্লাহ বাদল, সাধারণ সম্পাদক ও বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম শওকত আলী, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সভাপতি মজিবর রহমান, শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির শ্রমিক উন্নয়ন ও কল্যাণ বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ পলাশ, শহর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন সাজনু, জেলা জাতীয়পার্টির আহবায়ক আবু জাহের, জাতীয় পার্টি নেতা আবুল খায়ের ভুইয়া, জেলা ছাত্রলীগের সভাপতি সাফায়েত আলম সানীসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

নানা আয়োজনের মধ্যে দিয়ে ভাষা সৈনিক শামসুজ্জোহার মৃত্যুবার্ষিকী পালিত

সর্বশেষ সংবাদ শিরোনাম