Wed, 23 May, 2018
 
logo
 

সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় সন্ত্রাসীদের গ্রেফতারে আল্টিমেটাম

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: গত মঙ্গলবার সংঘর্ষের সময় সাংবাদিকদের উপর হামলার ঘটনায় সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েছেন সাংবাদিক নেতারা।

বুধবার সকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন থেকে এই আল্টিমেটাম দেওয়া হয়।

এই মানববন্ধনে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব ওমর ফারুক, সাবেক মহাসচিব আব্দুল জলিল ভূঁইয়া, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি কবি হালিম আজাদ, ফটো সাংবাদিক সফিউদ্দিন বিটু, নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুস সালাম, যুগ্ম সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ সোহেল, সাংবাদিক বিল্লাল হোসেন রবিন।  

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব ওমর ফারুক বলেন, ভেবেছিলাম নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ন্যায়পরায়ণ। কিন্তু আমার সেই ধারণা ভুল। সাংবাদিক শরিফউদ্দিন সবুজকে যেভাবে আহত করা হয়েছে এটা খুবই নিন্দনীয় কাজ। তারপরেও সেই অস্ত্রধারী নিয়াজুলকে গ্রেফতার করা হচ্ছে না। আমরা সাংবাদিকরা রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। তারপরেও আমরা আমাদের ন্যায্য পাওনা পাচ্ছি না নিরাপত্তা পাচ্ছি না। যদি এসব সন্ত্রাসীদের ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার না করা হয় তাহলে আমরা আরো কঠোর কর্মসূচি পালন করবো।

ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক মহাসচিব আব্দুল জলিল ভূঁইয়া বলেন, সাংবাদিকদের উপর হামলাকারী সন্ত্রাসীদেরকে আগামী ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করতে হবে। যদি তাদেরকে আইনের আওতায় না আনা হয় তাহলে আমরা রাজনৈতিকদের সকল কর্মসূচি বয়কট করবো।

নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাহবুবুর রহমান মাসুম বলেন, প্রেসক্লাবের সাধারন সম্পাদক শরীফ উদ্দিন সবুজকে টার্গেট করেই তার উপর হামলা করা হয়েছে। কারণ সে সবসময়  গডফাদারদের বিরুদ্ধে সোচ্চার ছিল। তাদের অপকর্ম ঢাকার জন্য অসংখ্য সাংবাদিকদের উপর হামলা করা হয়েছে।

তিনি আরো বলেন, আজকে মেয়র আইভীর জানাযা হতো, যদি নেতাকর্মীরা মানবপ্রাচীরের মাধ্যমে তাকে রক্ষা করা হতো। এই ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন রয়েছে। পুলিশ দাঁড়িয়ে থেকে এই ঘটনা প্রত্যক্ষ করেছে কিন্তু কোনো পদক্ষেপ নেয়নি। জেলা প্রশাসন সম্পূর্ণ ব্যর্থ।

প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক নাফিজ আশরাফের সঞ্চালনায় এসময় আরো উপস্থিত ছিলেন লাইভ নারায়ণগঞ্জের প্রধান নির্বাহী ও ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ কামাল হোসেন, সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আফজাল হোসেন পন্টি, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি মুজিবুল হক পলাশ, দৈনিক সংবাদের সাংবাদিক অন্তু রেজা, নারায়ণগঞ্জ জেলা ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সাধারণ সম্পাদক এনামুল হক সিদ্দীকী প্রমূখ।

সর্বশেষ সংবাদ শিরোনাম