Wed, 23 May, 2018
 
logo
 

মেয়রের চিঠির প্রতিত্তোর সেলিম ওসমানের

লাইভ নারায়ণগঞ্জ: হকারদের দাবী কথা তুলে ধরে সিটি কর্পোরেশনের মেয়রকে দেওয়া নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের প্রেরিত চিঠির উত্তর দিয়েছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন।

রোববার ১৪ জানুয়ারী বিকেল সাড়ে ৫টায় সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ.এফ.এম এহতেশামুল হক স্বাক্ষরিত ওই চিঠিটি ফতুল্লার দাপা ইদ্রাকপুরে সংসদ সদস্যের কার্যালয়ে এসে পৌছে।
উক্ত চিঠিতে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ৪টি স্পটে হকারদের দোকান বসানোর পরামর্শ দেওয়া হয়েছে। যার মধ্যে রয়েছে জামতলায় অবস্থিত কেন্দ্রীয় ঈদগাহ ময়দান, পৌর স্টেডিয়ামের বর্ধিত অংশ, নগর ভবনের সম্মুখ অংশ এবং প্রেসক্লাবের পিছনে রাজউকের কার পার্কিংয়ের জায়গা।
প্রেরিত চিঠিটি সংসদ সদস্যের কার্যালয়ে পৌছানের পূর্বেই তিনি বিদেশ যাওয়ার জন্য বিমান বন্দরের উদ্দেশ্যে রওনা দেন। তবে মোবাইল ফোনে চিঠি প্রাপ্তি এবং চিঠিতে বর্ণিত বিষয়াধি সম্পর্কে অবহিত হয়েছেন।  
সংসদ সদস্য সেলিম ওসমান প্রেস বিজ্ঞপ্তিতে সিটি কর্পোরেশনকে প্রেরিত চিঠির উত্তর দেওয়ায় প্রথমেই মেয়রকে ধন্যবাদ জানান। মেয়রের দেওয়া প্রস্তাবের পরিপ্রেক্ষিতে তিনি বলেন, চিঠিতে উল্লেখ করা পৌর স্টেডিয়ামের বর্ধিতাংশ যেটি সরকারী অর্থায়নে এ.কে.এম শামসুজ্জোহা ক্রিড়া কমপ্লেক্স নির্মিত হয়েছে। যা নারায়ণগঞ্জ জেলা ক্রিড়া সংস্থার নিয়ন্ত্রনাধীন। পাশাপাশি প্রেসক্লাবের পিছনে রাজউকের পাচটি প্লট বর্তমানে রাজউকের সম্পত্তি নয়। উক্ত প্লট গুলো রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ দরপত্র আহবানের মাধ্যমে ২০১৫ সালেই বিক্রি করে দিয়েছে। যা বর্তমানে ব্যক্তি মালিকানাধীন প্লট।
সেই সাথে এমপি সেলিম ওসমান আগামী ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত ইসলামী ফাউন্ডেশন ও মুসুল্লিদের সাথে আলোচনার মাধ্যমে ঈদগাহ মাঠ, বরফকল মাঠ এবং নগর ভবনের সামনের জমিতে অস্থায়ী ভাবে হকারদের বসার ব্যাপারে প্রস্তাব রাখেন।
পাশাপাশি হকারদের শান্তিপূর্ণ পরিবেশ বজায় রেখে উক্ত স্থান গুলোতে বসে আপাতত ভাবে শীতবস্ত্র বিক্রির অনুরোধ রাখেন। পরবর্তীতে মেয়র, জেলা পরিষদের চেয়ারম্যান, জেলা প্রশাসক, পুলিশ সুপার, ব্যবসায়ী ও রাজনৈতিক নেতৃবৃন্দ সহ শহরের গন্যমান্য ব্যক্তিদের সাথে নিয়ে আলোচনার মাধ্যমে সকলের সহযোগীতায় বিষয়টি সুষ্ঠু সমাধানের ব্যবস্থা করার চেষ্টা করবো। সেই জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে শান্তিপূর্ন পরিবেশ বজায় রাখতে সজাগ দৃষ্টি রাখার অনুরোধ রেখেছেন।

সর্বশেষ সংবাদ শিরোনাম