Wed, 18 Jul, 2018
 
logo
 

জেরুজালেম রক্ষার মানববন্ধনে হিটলারকে শুভেচ্ছা!

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সারাবিশ্বব্যাপী একটি পরিচিত নাম হচ্ছে আডলফ হিটলার। এই নামটির সাথে পৃথিবীর অনেক ইহিতাস জড়িত হয়েছে। তার বিরুদ্ধে রয়েছে অনেক সমালোচনা-আলোচনা।

অনেকের ক্ষেত্রে এই নামটি গালি হিসেবেও ব্যবহার করা হয়। পৃথিবীর প্রায় সকল ধর্মের লোকেরাই তাকে ঘৃণার চোখে দেখে। তার বিরুদ্ধে রয়েছে জাতি নিধনের অভিযোগ। তবে এবার সেই হিটলারের শুভেচ্ছাসহ ফেষ্টুন দেখা গিয়েছে হুজুরদের এক মানববন্ধনে।
বুধবার বিকেলে ডিআইটি রেল কলোনী জামে মসজিদের সামনে আদর্শ নাগরিক ফাউন্ডেশনের ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর ইসলামী আন্দোলনের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ ও আদর্শ ফাউন্ডেশনের চেয়ারম্যান মুহাম্মদ ইকবাল হোসাইনসহ ইসলামী দলগুলোর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জেরুজালেম রক্ষার মানববন্ধনে হিটলারকে শুভেচ্ছা!
ওই ফেষ্টুনে লেখা ছিল ‘‘প্রয়াত এডলফ হিটলার তুমি মুসলিম সম্প্রদায়ের কাছে চিরস্মরণীয় হয়ে থাকবে তোমাকে জানাই বিপ্লবী শুভেচ্ছা’’। মানববন্ধনের আয়োজক আদর্শ ফাউন্ডেশনের চেয়ারম্যান মুহাম্মদ ইকবাল হোসাইন তার বক্তৃতায় এডলফ হিটলারকে শুভেচ্ছা জানিয়ে বলেন, তিনি মুসলমান সম্প্রদায়ের অনেক উপকার করেছেন। হিটলার মুসলমান সম্প্রদায়ের কাছে চির স্মরণীয় হয়ে থাকবে।
এ বিষয়ে ইসলামী আন্দোলনের মহানগর সভাপতি মুফতি মাসুম বিল্লাহ বলেন, এটা কখনোই উচিত হয়নি। জেরুজালেম রক্ষা করার কথা বলতে গিয়ে আডলফ হিটলারকে সমর্থন করা যাবে না। সে একজন হত্যাকারী। মুসলমান সম্প্রদায় কখনো হত্যাকে সমর্থন করে না। বিষয়টি আমি খেয়াল করিনি।

সর্বশেষ সংবাদ শিরোনাম