Tue, 12 Dec, 2017
 
logo
 

নগর ঝুঁকি নিরুপন প্রতিবেদন ও লার্নিং শেয়ারিং কর্মশালা অনুষ্ঠিত


প্রেস বিজ্ঞপ্তি: নগর ঝুঁকি নিরুপন প্রতিবেদন ও লার্নিং শেয়ারিং কর্মশালা আজ ২০ নভেম্বর ২০১৭ সকাল ১১ ঘটিকায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের তৃতীয় তলার সভাকক্ষে অনুষ্ঠিত হয়।

১৫ নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাসের সভাপতিত্বে উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ.এফ.এম এহতেশামুল হক। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তাসনিম জেবিন বিনতে শেখ, উপজেলা নির্বাহী কর্মকর্তা। কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন সিপ এর ম্যানেজার রনজিত দাস। কর্মশালায় মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন কামিজা ইয়াসমিন, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, নারায়ণগঞ্জ, মোঃ শরিফুল ইসলাম, জেলা শিক্ষা কর্মকর্তা, নারায়ণগঞ্জ। ১৫ নং ওয়ার্ড নগর ঝুঁকি নিরুপন প্রতিবেদন উপস্থাপন করেন জনাব মোঃ মহিউদ্দিন, কনসালট্যান্ট, নগর দুর্যোগ ঝুঁকি হ্রাস কার্যক্রম। প্রকল্পের কার্যক্রম উপস্থাপন করেন মোঃ একরামুল হক, মনিটরিং এন্ড ইভালুয়েশন অফিসার-সিপ। নগর ঝুঁকি নিরুপন প্রতিবেদন এর উপর আলোচনা করেন কে.এম. ফরিদুল মিরাজ, প্রধান সমাজ কল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা এবং মঈনুল হোসেন, নগর পরিকল্পনাবিদ, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন। নগর ঝুঁকি নিরুপনে বিশেষ ভূমিকা রাখায় ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাসকে বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করেন প্রধান নির্বাহী কর্মকর্তা এ.এফ.এম এহতেশামুল হক এবং উপজেলা নির্বাহী অফিসার তাসনিম জেবিন বিনতে শেখ।
কর্মশালায় বিভিন্ন বক্তাগন বলেন ১৫ নং ওয়ার্ড এলাকাটি অত্যন্ত জনবহুল তাই যে কোন প্রাকৃতিক দুর্যোগ ও মনুষ্যসৃষ্ট দুর্যোগে এঅঞ্চলটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ। প্রয়াস প্রকল্পের এই কর্মসূচীর ধারা অব্যাহত রাখার জন্য কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানান। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বর্তমান প্রকল্পের মেয়াদ শেষ হলেও ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির কার্যক্রম শক্তিশালী করার জন্য নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন আগামী বাজেটে বিশেষ বরাদ্দ রাখার চেষ্টা চালিয়ে যাবে। কর্মশালায় আরও উপস্থিত ছিলেন সিপ এর বিদায়ী প্রকল্প সমন্বয়ক কাজী এনামুল কবীর, ওয়ার্ডের কমিউনিট ভলান্টিয়ার, নারী ও শিশু দলের সদস্য ও বিভিন্ন পঞ্চায়েত কমিটির সদস্যবৃন্দ।

শহরজুড়ের অন্যান্য খবর

সর্বশেষ সংবাদ শিরোনাম