Mon, 23 Oct, 2017
 
logo
 

খাদ্যমন্ত্রীকে পদত্যাগ করার আহ্বান রফিউর রাব্বির

লাইভ নারায়ণগঞ্জ: খাদ্যমন্ত্রীর পদত্যাগ করা উচিত বলে দাবি করেছেন নারায়ণগঞ্জের সাংস্কৃতিক ব্যক্তিত্ব্য রফিউর রাব্বি। মঙ্গলবার বিকেল ৪ টায় রোহিঙ্গা হত্যা বন্ধ ও রাখাইন রাজ্যে শান্তি আনার দাবিতে  আয়োজিত মানববন্ধনে তিনি এ দাবি করেন।

কেন্দ্রীয় প্রথম আলো বন্ধুসভার উদ্যোগে বিকেল ৪ টায় সারাদেশে একযোগে মানববন্ধনের অংশ হিসেবে নারায়ণগঞ্জের প্রথম আলো বন্ধু সভা এ মানববন্ধনের আয়োজন করে।
তিনি বলেন, মায়ানমার আমাদের সীমান্তে দুই দুইবার জাহাজ পাঠিয়ে। পরোক্ষভাবে যুদ্ধের ঘোষণা দিয়েছে। আরো অনেক দেশ থাকতে খাদ্যমন্ত্রী মায়ানমার থেকে চাল আমদানি করছে। এর দায়ভার নিয়ে খাদ্যমন্ত্রীর পদত্যাগ করা উচিত। সভ্য জাতি হলে তিনি পদত্যাগ করতেন। উল্টো তিনি তার এ পদক্ষেপের প্রতি সাফাই গাইছেন।
রাব্বি বলেন, ইতোমধ্যে আন্তর্জাতিক আদালতে বিচার প্রক্রিয়া শুরু হয়েছে। যুদ্ধাপরাধী হিসেবে আদালতে বিচার চাইতে গণহত্যা, অগ্নিসংযোগ ও ধর্ষণ এ তিনটি অপরাধ লাগে। মায়ানমার রোহিঙ্গাদের উপর এ তিনটি নির্যাতনই করেছে। সে হিসেবে সূচি, সামরিকজান্তার বিচার হতে হবে। একইসাথে চিন, ভারত, রাশিয়ার মতো দেশ যারা এ গণহত্যা প্রতি সমর্থন করছে তাদেরও এর বাইরে রাখার কোন সুযোগ নাই।
নারায়ণগঞ্জ প্রথম আলো বন্ধুসভার সভাপতি সাব্বির আল ফাহাদের সভাপতিত্বে মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাহাবুবুর রহমান মাসুম, নাগরিক কমিটির সভাপতি এবি সিদ্দিক, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি জিয়াউল ইসলাম কাজল, বন্ধুসভার সহ-সভাপতি আফরিন সুলতানা জেমি, সাধারণ সম্পাদক হিমেল শাহারিয়ার, যুগ্ম সম্পাদক মনিরুল ইসলাম প্রমূখ।

সর্বশেষ সংবাদ শিরোনাম