Tue, 28 Feb, 2017
 
logo
 

না.গঞ্জে উন্নয়ন মেলার উদ্বোধন, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পৃথক বাণী

স্টাফ করেসপন্ডেন্ট,লাইভ নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে উন্নয়ন মেলা’ ১৭ উদ্বোধন করা হয়েছে। প্রধানমন্ত্রী ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে দেশব্যাপী আয়োজিত মেলা উদ্বোধনের পরপরই আজ সোমবার বিকাল ৫ টায় নারায়ণগঞ্জ নগরীর পৌর স্টেডিয়াম সংলগ্ন বালুর মাঠে বেলুন ও পায়রা উড়িয়ে মেলার উদ্বোধন করেন নারায়ণগঞ্জ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য সচিব মরতুজা আহমদ।


রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন মেলার সাফল্য কামনা করে পৃথক বাণী দিয়েছেন।

বাণীতে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বলেন, সরকার গৃহীত রূপকল্প ২০২১ এবং রূপকল্প ২০৪১-এর আলোকে বাংলাদেশ ২০৪১ সালের আগেই উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত হবে । তিনি বলেন, বাংলাদেশ আজ উন্নয়ন, অগ্রগতি ও সমতাভিত্তিক সমাজ প্রতিষ্ঠার মহাসড়কে এগিয়ে চলেছে।

বাণীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দল-মত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধভাবে দেশের উন্নয়নে নিজেদের নিয়োজিত করার আহবান জানিয়েছেন। প্রধানমন্ত্রী বলেন, এই উন্নয়ন মেলার মূল উদ্দেশ্য হচ্ছে দেশের চলমান উন্নয়ন সাফল্যকে জনগণের সামনে তুলে ধরে তাদের সরকারের উন্নয়ন কাজের সঙ্গে সম্পৃক্ত করা। পাশাপাশি সরকারের ভবিষ্যত্ কর্মপরিকল্পনা ও সহ¯্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) অর্জনে সরকারের সাফল্য প্রচার এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে জনগণকে উদ্বুদ্ধ করা।

এদিকে মেলার প্রধান অতিথি বাংলাদেশ সরকারের তথ্য সচিব মরতুজা আহমদ তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখতেন, আজ সে স্বপ্ন বাস্তবায়ন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরা আশা করি প্রধানমন্ত্রীর হাত ধরেই আমরা সেই সোনার বাংলাদেশ পাবো।

তিনি আরও বলেন, একসময় বাংলাদেশকে মানুষ তলা বিহীন ঝুড়ি বলত। আজ আমরা সেখান থেকে উঠে এসে মধ্যম আয়ের দেশে রূপান্তরিত হয়েছি। আগামী ২০২১ সালের মধ্যে আমরা উন্নত রাষ্ট্রে পরিণত হব। আর তখন বিদেশিরাও ওই সময় বাংলাদেশে আসার জন্য লাইন দিবে। সেই উন্নয়ণে মানুষকে সম্পৃক্ত করার লক্ষ্যে এ মেলার আয়োজন করা হয়েছে।

এ সময় নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বি মিয়া, নারায়ণগঞ্জ ক্রীড়া সংস্থা সাধারন সম্পাদক তানভীর আহমেদ টিটু, অতিরিক্ত জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দরসহ জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তর প্রধান, সরকারী বেসরকারী কর্মকর্তা, বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনের পরপরই অতিথিরা মেলার সবগুলো স্টল পরিদর্শন করেন এবং আলোচনা সভায় যোগ দেন। ১০ জানুয়ারী বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস ঘিরে ৩দিন ব্যাপি ৬৪টি জেলা ও ৪৯০টি উপজেলায় এক সাথে ‘উন্নয়নের গণতন্ত্র-শেখ হাসিনার মূলমন্ত্র’ স্লোগানকে সামনে রেখে মেলার আয়োজন করে জেলা প্রশাসন। সরকারের উন্নয়ন কর্মকান্ড জনসাধারণকে অবহিত করতে ও উন্নয়ন কর্মকান্ডে জনগনকে সম্পৃক্ত করতে মেলায় জেলা প্রশাসন সহ সরকারের ৬২টি সংস্থার প্রায়৭০টি স্টল রয়েছে ।

প্রতিদিন বিকেল ৪টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত মেলায় উন্নয়ন কর্মকান্ডের বিষয় ভিত্তিক আলোচনা ও সংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে। এর আগে সকাল ১১ টায় নারায়ণগঞ্জ স্কাউট দল মেলায় বরাদ্ধপ্রাপ্ত স্টল সদস্য সহ উপস্থিত সকলকে নিয়ে মেলা চত্বরে একটি র‌্যালী করে। বর্ণাঢ্য এই র‌্যালীটি মাঠে নির্মিত মঞ্চের ডানপাশ দিয়ে হেঁটে বামপাশে এসে শেষ হয়।

সর্বশেষ সংবাদ শিরোনাম ২৪