Fri, 20 Jan, 2017
 
logo
 

সোমবার দায়িত্ব গ্রহন করছেন আইভীসহ ৩৬ কাউন্সিলর

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ : সোমবার (৯ জানুয়ারি) এনসিসির নবনির্বাচিত ডা. সেলিনা হায়াৎ আইভীসহ ৩৬ জন কাউন্সিলর নিজ নিজ দায়িত্বভার গ্রহন করবেন। দায়িত্ব গ্রহণ শেষে আনুষ্ঠানিকভাবে অফিস শুরু করবেন তারা।

এর আগে গত বৃহস্পতিবার (৫ জানুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ে শপথ বাক্য পাঠ করেছেন নির্বাচিত সকল জন প্রতিনিধিরা।

ওই দিইন শপথ নিয়ে আইভী গনমাধ্যমের কর্মীদের সামনে বলেছিলেন, তিনি আগের মতোই অন্যায় ও অবিচারের বিরুদ্ধে সোচ্চার থাকবেন। নারায়ণগঞ্জকে শঙ্কামুক্ত রাখতে কাজ করবেন। বিগত দিনের উন্নয়ন কাজ চলমান রাখবেন এবং নারায়ণগঞ্জকে পরিচ্ছন্ন ও সবুজ শহরে পরিণত করবেন।

অন্যদিকে যারা নতুন কাউন্সিলর হিসেবে দায়িত্বভার গ্রহন করছেন সবারই প্রত্যাশা জনগণের সেবা করা। তারা সবাই জনগণকে পরিপূর্ণ সেবা দিতে আপ্রাণ চেষ্টা করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

জানা গেছে, মেয়র আইভী বিগত দুই বারের মতো এবারও পায়ে হেঁটে দেওভোগের বাড়ি থেকে নগর ভবনে গিয়ে দায়িত্ব গ্রহন করবেন। এ সময় তার সাথে অসংখ্য নগরবাসি যোগ দেবেন বলে তার ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে।
নির্বাচনে অংশ গ্রহনের আগে তিনি মেয়র পদ থেকে পদত্যাগ করে পায়ে হেঁটে আওয়ামীলীগ অফিসে গিয়েছিলেন। পরে তিনি সেখান থেকে বাসায় ফেরেন।

এনসিসির নব নির্বাচিত কাউন্সিলররা হলেন, ১নং ওয়ার্ডে আলহাজ ওমর ফারুক, ২নং ওয়ার্ডে মোহাম্মদ ইকবাল হোসেন, ৩নং ওয়ার্ডে শাহজালাল বাদল, ৪নং ওয়ার্ডে আরিফুল হক হাসান, ৫নং ওয়ার্ডে সাদরিল, ৬নং ওয়ার্ডে আলহাজ্ব মতিউর রহমান মতি, ৭নং ওয়ার্ডে আলী হোসেন আলা, ৮নং ওয়ার্ডে রুহুল আমিন মোল্লা, ৯নং ওয়ার্ডে ইশরাাফিল, ১০নং ওয়ার্ডে ইফতেখার আলম খোকন, ১১নং ওয়ার্ডে জমসের আলী ঝন্টু, ১২নং ওয়ার্ডে শওকত হাসেম শকু, ১৩নং ওয়ার্ডে মাকসুদুর রহমান আলম খন্দকার খোরশেদ, ১৪নং ওয়ার্ডে শফিউদ্দিন প্রধান, ১৫নং ওয়ার্ডে অসিত বরণ বিশ্বাস, ১৬নং ওয়ার্ডে নাজমুল আলম সজল, ১৭নং ওয়ার্ডে আব্দুল করিম, ১৮নং ওয়ার্ডে কবির হোসাইন, ১৯ নং ওয়ার্ডে মোঃ সাগর, ২০নং ওয়ার্ডে গোলাম নবী মুরাদ, ২১নং ওয়ার্ডে আলহাজ হান্নান সরকার, ২২ নং ওয়ার্ডে সুলতান আহমেদ ভুঁইয়া, ২৩নং ওয়ার্ডে দুলাল প্রধান, ২৪নং ওয়ার্ডে আফজাল হোসেন, ২৫নং ওয়ার্ডে  এনায়েত হোসেন, ২৬নং ওয়ার্ডে বিএনপি নেতা সামছুজ্জোহা ও ২৭ নং ওয়ার্ডে কামরুজ্জামান বাবুল। সংরক্ষিত মহিলা  কাউন্সিলর ১, ২, ৩নং ওয়ার্ডে মাকসুদা মোজাফ্ফর, ৪, ৫, ৬নং ওয়ার্ডে মনোয়ারা বেগম, ৭, ৮, ৯নং ওয়ার্ডে আয়শা আক্তার দিনা, ১০, ১১, ১২নং ওয়ার্ডে মিনোয়ারা বেগম, ১৩, ১৪, ১৫নং ওয়ার্ডে শারমিন হাবিব বিন্নি, ১৬, ১৭, ১৮নং ওয়ার্ডে বিভা, ১৯, ২০, ২১নং ওয়ার্ডে শিউলী নওশাদ, ২২, ২৩, ২৪নং ওয়ার্ডে শাওন অংকন ও ২৫, ২৬, ২৭নং ওয়ার্ডে হোসনে আরা।

প্রসঙ্গত, এনসিসির দ্বিতীয় নির্বাচনে নানা জল্পনা-কল্পনা ও নানা নাটকীয়তার পর আওয়ামী লীগের মনোনয়ন পান সেলিনা হায়াৎ আইভী। পরে তিনি গত ২৩ নভেম্বর মেয়র পদ থেকে পদত্যাগ করে ২২ ডিসেম্বরের দলীয় প্রতীকে অনুষ্ঠিত নির্বাচনে অংশ গ্রহন করেন। নির্বাচনে আইভী নৌকা প্রতীক নিয়ে ৭৯ হাজার ভোটে পরাজিত করেন বিএনপির প্রার্থী সাখাওয়াতকে।

এর আগে ২০১১ সালের ৫ মে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন গঠনের পর ওই বছরের ১১ অক্টোবর অনুষ্ঠিত হওয়া প্রথম নির্বাচনে প্রভাবশালী শামীম ওসমানকে লক্ষাধিক ভোটে হারিয়ে প্রথম নারী মেয়র নির্বাচিত হয়েছিলেন আইভী। ওই বছরের ১ ডিসেম্বর তিনি আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণ করেন।

তারও আগের ৫ বছর আইভী নারায়ণগঞ্জ পৌরসভার মেয়র ছিলেন।

সর্বশেষ সংবাদ শিরোনাম ২৪