Fri, 20 Jan, 2017
 
logo
 

সন্ত্রাসের বিরুদ্ধে অনড় থাকবে আইভী, সহযোগিতার আশ্বাস দিলেন প্রধানমন্ত্রী

লাইভ নারায়ণগঞ্জ : আজ বৃহস্পতিবার (৫ জানুয়ারি) শপথ নিলেও এখনই নগর ভবনে বসছেন না মেয়র আইভী। আগামী ৯ জানুয়ারি থেকে তার দ্বিতীয় দফায় দায়িত্ব নেওয়ার কথা রয়েছে। এদিন থেকেই তিনি নগর ভবনে বসবেন বলে জানা গেছে।


এর আগে তিনি এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মেয়র পদ থেকে সরে দাঁড়ান গত ২৩ গত ২৩ নভেম্বর। এরপর মনোনয়ন জমা দেন তিনি। নামেন ভোটের প্রচারে। এ নির্বাচনে ২২ ডিসেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে তিনি ৭৭ হাজার ভোট ব্যবধানে নির্বাচিত হন।

এদিকে বৃহস্পতিবার মেয়র আইভীকে শপথ পড়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি নগরীর উন্নয়ণের ধারা অব্যহত রাখার অঙ্গিকার করেন। একই সঙ্গে সন্ত্রাসের বিরুদ্ধে আগের মতো সোচ্চার থাকবেন বলেও জানিয়েছেন। এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতাও কামনা করেন। এর প্রেক্ষিতে শেখ হাসিনা তার সরকারের পক্ষ থেকে আইভীকে সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইভীকে সহযোগিতার আশ্বাস দিয়ে বলেছেন, তার সরকার সারা দেশের মানুষের উন্নয়নে কাজ করছে। নারায়ণগঞ্জবাসীও এর সুফল পাচ্ছে। এই নগরের মানুষদের কী কী দরকার, সে বিষয়ে তিনি অবগত আছেন।

২০১১ সালে প্রথম নির্বাচনের মতোই নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের দ্বিতীয় নির্বাচনে ২২ ডিসেম্বরের বিএনপি প্রার্থী সাখাওয়াতকে প্রায় ৭৭ হাজার ভোট ব্যবধানে পরাজিত করে জয়ী হন আইভী।

২৮ ডিসেম্বর নির্বাচিতদের নাম গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন। পরে স্থানীয় সরকার বিভাগকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে চিঠি দেয়া হয়। এর প্রেক্ষিতে বৃহস্পতিবার তাদের শপথের আয়োজন করা হয়।

নারায়ণগঞ্জ পৌরসভা সিটি করপোরেশনে উন্নীত হওয়ার পর ২০১১ সালের প্রথম নির্বাচনে আওয়ামী লীগের নেতা শামীম ওসমানকে প্রায় এক লাখ দুই হাজার ভোট ব্যবধানে হারিয়ে প্রথমবারের মতো মেয়র নির্বাচিত হন আইভী। তার আগে ২০০৩ সালের পৌরসভা নির্বাচনেও প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপির নুরুল ইসলাম সরদারকে বিপুল ভোটে হারিয়ে প্রথমবারের মতো জনপ্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়েছিলেন তিনি। এবার টানা তৃতীয় দফা তাকে নগর পরিচালনার দায়িত্ব দিয়েছে নগরবাসী।

সর্বশেষ সংবাদ শিরোনাম ২৪